১৯ সেপ্টেম্বর ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ১৮:৩৯, ১৮ সেপ্টেম্বর ২০২৪

ফতুল্লার আরেক হত্যা মামলায় পাঁচদিনের রিমান্ডে গাজী

ফতুল্লার আরেক হত্যা মামলায় পাঁচদিনের রিমান্ডে গাজী

নারায়ণগঞ্জের ফতুল্লার আরেকটি হত্যা মামলায় পাঁচদিনের রিমান্ডে নেয়া হয়েছে সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী ও রূপগঞ্জের আসনের সাবেক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীকে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত পারভেজ হোসেন হত্যা মামলায় বুধবার (১৮ সেপ্টেম্বর) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হায়দার আলীর আদালত শুনানি শেষে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ তথ্য নিশ্চিত করেছেন।

গত ১৯ জুলাই বিকেল ৫টার দিকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোডের ভূঁইগড় এলাকায় মিছিল করার সময় পারভেজ হোসেন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। তার বাড়ি নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর মাহমুদপুর এলাকায়। ফতুল্লা থানায় মামলার বাদী পারভেজ হোসেনের বাবা সোহরাব হোসেন উল্লেখ করেন, ১৯ জুলাই বিকেলে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নির্দেশে সাবেক সংসদ সদস্য শামীম ওসমান, নজরুল ইসলাম ও গোলাম দস্তগীর গাজী, শামীম ওসমানের ভাতিজা আজমেরী ওসমান, শ্যালক তানভীর আহমেদসহ (টিটু) ১৭৮ জন এবং অজ্ঞাতনামা আরো ৮০ জন আন্দোলনকারী ছাত্রছাত্রীদের ওপর ঝাঁপিয়ে পড়েন। শামীম ওসমানের নির্দেশে আসামিরা ককটেল বিস্ফোরণ ও গুলি করেন। পারভেজ ঐস্থান অতিক্রম করার সময় অয়ন ওসমান অস্ত্র দিয়ে গুলি করেন। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ গিয়ে ছেলের মরদেহ শনাক্ত করেন।

এর আগে গত ১ সেপ্টেম্বর একই আদালতে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় শফিক ও বাবুল মিয়া হত্যার দুই মামলায় মোট ৬ দিনের রিমান্ডে নেওয়া হয়েছিল গোলাম দস্তগীর গাজীকে।

গত ২৫ আগস্ট রাতে ঢাকার শান্তিনগর এলাকার একটি বাসা থেকে গ্রেপ্তার করা হয় গাজীকে। বৈষম্যবিরোধী আন্দোলনের সময় সংগঠিত হওয়া বেশ কয়েকটি হত্যা মামলার আসামি তিনি। 

সর্বশেষ

জনপ্রিয়