১৯ সেপ্টেম্বর ২০২৪

প্রকাশিত: ২২:৩৯, ১৩ সেপ্টেম্বর ২০২৪

২০২৪ সালেও যুদ্ধ করে দেশ দ্বিতীয়বারের মত স্বাধীন করেছি: গিয়াস

২০২৪ সালেও যুদ্ধ করে দেশ দ্বিতীয়বারের মত স্বাধীন করেছি: গিয়াস

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াসউদ্দীন বলেছেন, ১৯৭১ সালে সামনে থেকে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। ২০২৪ সালেও ৫৩ বছর পর কমান্ডার হিসেবে যুদ্ধ করে দেশ দ্বিতীয় বারের মত স্বাধীন করেছি।

১৩ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন ৮নং ওয়ার্ডের তাঁতখানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন ৮ জন গুণী শিক্ষককে বিদায়ী সংবর্ধনা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

গিয়াসউদ্দীন বলেন, এই এলাকায় সন্ত্রাসীদের গডফাদারের লোকজন ছিলো। এখন তারা পালিয়েছেন। কেন পালিয়েছে? কারন অপকর্ম করেছে। সমাজের কিছু লোকজন বিভিন্ন অনুষ্ঠানে চোর বাটপারদের সম্মানিত করতো। বিভিন্ন সামাজিক অনুষ্ঠানগুলোতে কালেকশনের নামে অর্থশালী লোকদের প্রধান অতিথি করে দাওয়াত করতো, এতে টাকা কালেকশন ভালো হতো, হোক সে চোর বাটপার কিংবা দুর্নীতিবাজ। এসব কারনে অপরাধীরা আরো বেশি লুটেরা হয়ে ওঠতো সম্মানিত হওয়ার জন্য। তরুণ সমাজও যখন দেখতো অর্থ সম্পদের মালিকদেরই সম্মানিত করা হচ্ছে, সে যত বড় খারাপই হোক, ঠিক তখনি তরুণ সমাজও অর্থের পেছনে খারাপ পথে পা বাড়িয়েছে। সুতরাং এ থেকে বেরিয়ে আসতে হবে। সৎ ক্ষুদ্র ব্যবসায়ী, শিক্ষক, আলেম-ওলামা, ইমামদের সম্মানিত করতে হবে, যদি তিনি সৎ হোন।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, বিভিন্ন সচেতন শ্রেণীর মানুষেরাই স্বৈরাচারী সরকারকে আরো বেশি স্বৈরাচারী হতে উস্কে দিতো, তা কেবল ব্যক্তিস্বার্থে, হোক সাংবাদিক, আইনজীবী, ডাক্তার, পুলিশ, বিচারবিভাগ কিংবা অন্যরা।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ও কেন্দ্রীয় যুবদলের প্রতিষ্ঠাকালীন সদস্য এসএম ওয়ালিউর রহমান আপেল। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অত্র বিদ্যালয়ের সাবেক কৃতি শিক্ষার্থী, সচেতন যুব সমাজের প্রতিষ্ঠাতা সভাপতি ও নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাগর প্রধান।

অনুষ্ঠানের শুরুতে ৮ জন শিক্ষককে লাল গালিচার মাধ্যমে স্বাগত জানানো হয় এবং মঞ্চস্থলে শিক্ষকদের ফুল ছিটানো পানি দিয়ে তাদের পা ধুয়ে তোয়ালে দিয়ে মুছে দেয়া হয়। পরে ফুলের মালা ও ক্রেস্ট দিয়ে শিক্ষকদের বরণ করা হয়। পরে আলোচনা সভা শেষে বিদ্যালয়ের প্রয়াত শিক্ষকদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পালন করা হয়।

প্রাক্তন ছাত্র আশফাক মোল্লার সঞ্চালনায় এতে আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল চট্টগ্রামের বিচারক সাইদুর রহমান গাজী, সরকারের অতিরিক্ত সচিব মাসুদুর রহমান মোল্লা, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সভাপতি মাজেদুল ইসলাম, বিএনপি নেতা জাহাঙ্গীর হোসেন স্বাধীন, ডিএইচ বাবুল, মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক কাউন্সিলর আয়েশা আক্তার দিনা, মহানগর যুবদলের সাবেক যুগ্ম সম্পাদক শেখ মোহাম্মদ অপু, সাবেক সহ-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, যুবদল নেতা আরমান হোসেন, তরিকুল ইসলাম, বন্দর ইউনিয়ন বিএনপির সভাপতি রাজু আহমেদ, সাংগঠনিক সম্পাদক রাজীব, ধামগড় ইউনিয়ন বিএনপির সভাপতি জাহিদ খন্দকার, জেলা জিয়া শিশু কিশোর সংগঠনের সাবেক সভাপতি কাজী সাজেদুল ইসলাম সাজু প্রমূখ।

সর্বশেষ

জনপ্রিয়