০৮ সেপ্টেম্বর ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২০:২৩, ১৬ জুলাই ২০২৪

আদালতে আনা হয়নি জাকির খানকে, মুক্তির দাবিতে মিছিল 

আদালতে আনা হয়নি জাকির খানকে, মুক্তির দাবিতে মিছিল 

নারায়ণগঞ্জে আলোচিত ব্যবসায়ী সাব্বির আলম খন্দকার হত্যা মামলার আসামি শীর্ষ সন্ত্রাসী জাকির খানকে আদালতে আনা হয়নি। মঙ্গলবার (১৬ জুলাই) অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম আদালত) উম্মে সারবান তাহুরার আদালতে তাকে হাজির করার কথা থাকলেও এদিন নিরাপত্তার কারণে তাকে গাজীপুর কাশিমপুর কেন্দ্রীয় কারারগার থেকে আদালতে আনা হয়নি। আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রাজীব মন্ডল এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ঢাকায় কোটা আন্দোলনের কারণে নিরাপত্তা স্বল্পতার জন্য কাশিমপুর কারাগার থেকে জাকির খানকে আজ (মঙ্গলবার) আদালতে আনা হয়নি। তবে আজও আমরা আদালতে জাকির খানের চিকিৎসার আবেদন করেছি। আদালত তা মঞ্জুর করে পরবর্তি তারিখের মধ্যে জাকির খানকে চিকিৎসা দিয়ে তার প্রতিবেদন আদালতে দাখিল করার জন্য কারাগার কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করেছেন। এ মামলার পরবর্তি তারিখ ২৮ জুলাই।

এদিকে আদালতে জাকির খানের হাজির হওয়ার তারিখ থাকায় এদিনও আদালতপাড়ায় তার শত শত কর্মীসমর্থকরা ভীড় জমায়। কিন্তু জাকির খানকে না আনায় আদালতপাড়ার বাইরে থেকে মিছিল বের করে জাকির খানের কর্মীসমর্থকরা। মিছিলটি নারায়ণগঞ্জের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা ও মহানগর বিএনপির সাবেক কার্যালয়ের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়।

মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন, জাকির খান মুক্তি পরিষদের আহবায়ক সলিমুল্লাহ্ করিম সেলিম, যুগ্ম আহবায়ক মির্জা খোকেন, মো. শাহজাহান, মো. নাসির, মো. সেন্টু, সদস্য মো. মহিউদ্দিন, মো. আহম্মদ হোসেন, সদর থানা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক লিংকন খান, যুবদল নেতা সনেট আহমেদ, জেলা মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক এইচএম হোসেন, মহানগর মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক শ্রী ঋষিকেশ মন্ডল মিঠু, জেলা যুবদলের সাবেক সহ সভাপতি পারভেজ মল্লিক, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জিয়াউর রহমান জিয়া, সদর থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক কাঞ্চন আহমেদ, লিমন ভুঁইয়া, এলকে রনী, জেলা গার্মেন্টস শ্রমিক দলের সভাপতি কাউসার আহমেদ, জেলা মৎস্যজীবী দলের সিনিয়র যুগ্ম আহবায়ক মুন্সী মোহাম্মদ শাহজালাল, ফতুল্লা থানা মৎস্যজীবী দলের সভাপতি সলিমুল্লাহ্ হৃদয়, সাধারণ সম্পাদক জুনায়েদ শুভ, বন্দর উপজেলা মৎস্যজীবী দলের সভাপতি হাসান মাহমুদ, সাধারণ সম্পাদক মো. রুবেল, সদর থানা গার্মেন্টস শ্রমিক দলের সভাপতি এজাজ চৌধুরী, সাধারণ সম্পাদক মো. রাসেল বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সালেহ্ আহমেদ রনি, সাংগঠনিক সম্পাদক দাদা সুমন, মো. খোকন সরদার, পরিবহন শ্রমিক দল নেতা মো. সুমন, টুক্কু হাসান, জামাই মনির, আয়নাল, মাহি ও শামীমসহ আড়াইহাজার, রূপগঞ্জ ও সোনারগাঁও উপজেলা মৎস্যজীবী দলের নেতৃবৃন্দ।

সর্বশেষ

জনপ্রিয়