১৭ সেপ্টেম্বর ২০২৪

মো. ফখরুল ইসলাম

প্রকাশিত: ২০:২৪, ৪ সেপ্টেম্বর ২০২৪

ক্ষমা করবেন আপা

ক্ষমা করবেন আপা

ক্ষমা করবেন আপা।  
এদেশে অন্ধের চোখে আলো জ্বালানোটা অপরাধ। আপনি সেই অপরাধে অপরাধী। মগজের জটিল সব কুটকৌশলকে যে দেশে রাজনীতি মনে করা হয় সেদেশে আপনি হৃদয় দিয়ে রাজনীতি করেছেন। এটাও অপরাধ হিসেবে দেখা হয়।

আপনার অপরাধ আপনি খুনী সন্ত্রাসী চাঁদাবাজদের সাথে আপোষ করেননি। এমনকি নিজ দলের গডফাদার সন্ত্রাসী ভুমিদুস্যদেরও ছাড় দেননি। নারায়ণগঞ্জ শহরে সবসময় অন্যায়, অবিচার ও সন্ত্রাসের বিরুদ্ধে কথা বলেছেন। আপনি সরকারী জমি অবৈধ দখলদারদের থেকে উদ্ধার করে তা জনকল্যানে ব্যবহার করেছেন। একটি নারী শিশু বান্ধব নগরী গড়তে আপনি দিনরাত চেষ্টা করেছেন। কেন আপনি মেয়রের চেয়ারে বসে দলবাজি করেননি। 

আওয়ামী লীগের আমলে আপনাকে জামায়াত বিএনপির লোক বলে প্রচার করলেও আপনি দলান্ধ আওয়ামী লীগ হিসেবে নিজেকে প্রমাণ করতে পারেননি।

কোটা সংস্কারের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিরোধীতা করে যেখানে সভা সমাবেশ এমনকি হামলা-গুলি করার অভিযোগ আছে আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে। আপনি সেখানে আওয়ামী লীগের রাজনীতি করেও মাঠে নামেননি, আন্দোলনের বিরুদ্ধে একটা শব্দও উচ্চারণ করেনি। পোড়া ইট রডের জন্য শোক না দেখিয়ে আপনি বলেছেন এ-ই বিল্ডিং একদিন মেরামত করা যাবে কিন্তু এত প্রাণ কি আমরা ফিরিয়ে আনতে পারবো? এগুলো সবই এখন অপরাধ। 

আপনার অপরাধ গত ২২ বছর হোন্ডা বাহিনী গুন্ডা বাহিনীর বিরুদ্ধে প্রতিবাদ জারি রেখে এই শহরকে আগলে রেখেছেন। আপনার অবস্থানের কারণে সেদিন যারা সুবিধাভোগী ছিলেন তারাই আজকে ক্ষমতার পালা বদলে নিজেদেরকে ক্ষমতাবান মনে করে আপনাকে নোংরা রাজনীতি দিয়ে ঘায়েল করার চেষ্টা করছেন। 

আপনার অপরাধ এদেশের রাজনীতিতে সবাই যেখানে কাদা লাগায় সেখানে আপনি কেন সৎ আর নিজের উজ্জ্বল ইমেজ তৈরি করেছেন। আপনি কেন দুর্নীতিতে আপনার নাম জড়াননি।

ক্ষমা করবেন আপা, যে রাজনীতির বিরুদ্ধে আপনি সব সময় সোচ্চার ছিলেন আজকে আপনি সেই অপরাজনীতিরই শিকার হলেন।
আমাদের ক্ষমা করবেন আপা, এদেশ এখনো কুটিলতাকেই রাজনীতি মনে করছে। হৃদয় দিয়ে হৃদয় জয় করার যে রাজনীতি সেই রাজনীতি আমরা সমাজে প্রতিষ্ঠিত করতে পারিনি। একজন সেলিনা হায়াৎ আইভীকে আমরা ধারণ করতে পারিনি।

সর্বশেষ

জনপ্রিয়