১৯ সেপ্টেম্বর ২০২৪

প্রেস বিজ্ঞপ্তি

প্রকাশিত: ২০:৪৮, ১৮ সেপ্টেম্বর ২০২৪

বন্ধ ফ্রি ট্রলার পুনরায় চালুর দাবিতে স্মারকলিপি 

বন্ধ ফ্রি ট্রলার পুনরায় চালুর দাবিতে স্মারকলিপি 

বন্দর ১ নং খেয়াঘাটে ফ্রি ট্রলার চালুর দাবিতে ছাত্র সমাবেশ শেষে বিআইডাব্লিউটিএ'র কর্মকর্তা বরাবর স্মারকলিপি দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১১ টায় ছাত্র সমাবেশ শেষে স্মারকলিপি দেয় তারা। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সংগঠক মুন্নী সরদারের নেতৃত্বে ছাত্রদের দাবির প্রতি সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন কবি ও লেখক রইস মুকুল, কমিউনিস্ট পার্টি বন্দর শাখার নেতা শরীফ হোসেন, আবু রায়হান হিমু, তনিমা শারমীন, শরীফুল ইসলাম প্রমুখ। 

নেতৃবৃন্দ বলেন, জীবন ও জীবিকার প্রয়োজনে বন্দর হতে কয়েক লক্ষ লোক প্রতিদিন পারাপার হয়। এই দুর্মুল্যের বাজারে জনগনের জীবন ও জীবিকার কথা চিন্তা করে বন্দর ১ নং খেয়াঘাটসহ বিভিন্ন ঘাটে ফ্রি ট্রলার সার্ভিস পুনরায় চালু করতে হবে। ঘাট এরিয়ায় পর্যাপ্ত বিশুদ্ধ খাবার পানি, যাত্রী ছাউনি, নারী বান্ধব জেটি ও স্বাস্থ্যসম্মত টয়লেট এর ব্যবস্থা করতে হবে। আগামীতে ইজারা কমিটির মাধ্যমে নির্দিষ্ট ফি নির্ধারন করতে হবে। নৌপথে দুর্ঘটনা এড়াতে দিনের বেলা বাল্কহেড চলাচল বন্ধ করতে হবে। যত্রতত্র চাঁদাবাজি হচ্ছে সেই চাঁদাবাজি বন্ধ করে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে।

সর্বশেষ

জনপ্রিয়