১৯ সেপ্টেম্বর ২০২৪

প্রেস বিজ্ঞপ্তি

প্রকাশিত: ২০:৫৭, ১৪ সেপ্টেম্বর ২০২৪

স্বাধীনতা বিরোধী অপশক্তিকে রুখে দাঁড়াও: উন্মেষ

স্বাধীনতা বিরোধী অপশক্তিকে রুখে দাঁড়াও: উন্মেষ

একটি দীর্ঘ স্বৈরাচারী শাসনের বিরুদ্ধে ছাত্র-জনতার আন্দোলন ও শত শত শহীদের আত্মদানের বিনিময়ে রচিত গণঅভ্যুত্থানকে প্রশ্নবিদ্ধ ও বিজয়কে লুট করার হীন প্রয়াসে স্বাধীনতা বিরোধী অপশক্তি জাতীয় সংগীত পরিবর্তন, জিন্নাহ’কে জাতির পিতার মর্যাদা দেওয়া এবং ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে অস্বীকার করে ৫ আগস্ট ’২৪ এর বিজয়কেই প্রকৃত স্বাধীনতার মর্যাদা দেওয়ার মতো দম্ভোক্তিকে কোন ভাবেই খাটো করে দেখার বিষয় নয় বলে মন্তব্য করেছেন উন্মেষ সাংষ্কৃতিক সংসদ। এমন অন্যায় দাবীর বিরুদ্ধে সংস্কৃতি সেবীদের প্রতিরোধ গড়ে তোলা সময়ের দাবী বলে জানান তারা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল পৌনে পাঁচটায় নারায়ণগঞ্জ প্রেসক্লাব সম্মুখ রাস্তায় এক প্রতিবাদী মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন। 

মানববন্ধনে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি জিয়াউল ইসলাম কাজল, সহ-সভাপতি ধীমান সাহা জুয়েল, সহ-সভাপতি মনি সুপান্থ, প্রথম আলো বন্ধুসভার সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিন্টু, মহিলা পরিষদ নারায়ণগঞ্জ শহর শাখার সদস্য নুসরাত নুপুর ও উন্মেষ এর সহ-সম্পাদক শুভ বণিক। মানববন্ধনের সভাপতিত্ব করেন উন্মেষ সাংস্কৃতিক সংসদের সভাপতি প্রদীপ ঘোষ বাবু।

সভায় বক্তারা বলেন, দেশে চলমান সাম্প্রদায়িক শক্তির উত্থান ও দেশের স্বাধীন সার্বোভৌমত্ব ধ্বংসের প্রচেষ্টা এই মুহূর্তে কঠোর হস্তে দমন করা না গেলে দেশ ভয়াবহ বিপর্যয়ের সম্মুখীন হবে এবং ছাত্র জনতার অভ্যুত্থানকে প্রশ্নবিদ্ধ করবে।
 

সর্বশেষ

জনপ্রিয়