১৭ সেপ্টেম্বর ২০২৪

প্রকাশিত: ২২:০৮, ৬ সেপ্টেম্বর ২০২৪

পরিচ্ছন্নতার মাধ্যমে শুরু হলো নারায়ণগঞ্জ আইন কলেজ সংস্কার

পরিচ্ছন্নতার মাধ্যমে শুরু হলো নারায়ণগঞ্জ আইন কলেজ সংস্কার

জুলাই গণঅভ্যুত্থানের পর সারাদেশের মতো সংস্কারের ছোঁয়া লেগেছে নারায়ণগঞ্জ আইন কলেজে। সংস্কারের অংশ হিসেবে শুক্রবার শিক্ষার্থীদের উদ্যোগে কলেজ প্রাঙ্গণ পরিস্কার করা হয়। 

কলেজের অধ্যক্ষ অ্যাড. সাখাওয়াত হোসেন ভুঁইয়ার তত্ত্বাবধানে শুক্রবার সকাল নয়টা থেকে  নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নকর্মীরা কলেজ পরিস্কার করেন। সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা শ্যামল পাল, কলেজ শিক্ষার্থী ছাত্রনেতা ফারহানা মানিক মুনা, শাহেদ হোসাইন, সজিব নূর, এনায়েত উল্লাহ, শাহিন আহমেদ, সায়মা সুলতানা, ফাতেমা-তুজ-জোহরা ইভা, শামিম আহমেদ, ফজলুল হক মাসুদ এসময় উপস্থিত ছিলেন। 

ফারহানা মানিক মুনা বলেন, জীবনের দিশা খুঁজতে কলেজে ভর্তি হয়েছিলাম। কিন্তু রাজনৈতিক দূর্বৃত্তায়নের কারনে ক্লাশেই প্রবেশ করতে পারিনি। বৈষম্য বিরোধী লড়াইয়ে জয়ী হওয়ার পর প্রিয় এই কলেজকে সংস্কারের স্বপ্ন দেখা শুরু করি। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সহায়তায় শিক্ষক শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে আজ পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হলো। এটা সংস্কারের প্রথম ধাপ।

ঐতিহ্যবাহী এই শিক্ষাঙ্গনকে দেশ সেরা আইন কলেজ হিসেবে গড়ে তোলার স্বপ্ন দেখেন বলে জানান মুনা। বলেন, শুধু আবর্জনা মুক্ত নয়, আমরা কলেজকে অব্যবস্থাপনার জঞ্জাল মুক্ত করবো। পুরোনো ভাঙ্গা ভবন সরিয়ে আমরা কলেজের নিজস্ব যায়গায় নতুন কলেজ ভবন নির্মাণের স্বপ্ন দেখছি। কলেজে একটি কার্যকর ছাত্রসংসদ প্রতিষ্ঠা করে কলেজ পরিচালনায় শিক্ষার্থীদের প্রতিনিধিত্ব নিশ্চিতের স্বপ্ন দেখছি। আমরা চাই আমাদের কলেজ হবে সারা দেশের আইন কলেজগুলোর মধ্যে অনন্য। সকলের ঐক্যবদ্ধতায় আমরা আমাদের প্রিয় আইন কলেজকে গড়ে তুলবো নতুন আঙ্গিকে।

সর্বশেষ

জনপ্রিয়