১৭ সেপ্টেম্বর ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২১:০৬, ৫ সেপ্টেম্বর ২০২৪

ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে আলোক প্রজ্বালন 

ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে আলোক প্রজ্বালন 

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে স্বৈরাচারী আওয়ামী লীগ সরকারের পতনের এক মাস পূর্তি উপলক্ষে এ আন্দোলনে শহীদদের স্মরণে আলোক প্রজ্বালন কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নারায়ণগঞ্জ জেলার (জুলাই বিগ্রেড) এর সদস্যরা চাষাঢ়ায় শহীদ মিনারে ‘শহীদি মার্চ’ কর্মসূচি উপলক্ষে আলোক প্রজ্বালন করে।

এ সময় উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা মুন্নী সরদার, নওরীন সরকার, সরিফুল ইসলাম, মাহাবুব ইসলাম, তনিমা শারমিন, নুসরাত জাহান তানহা, মেহেরজাবীন হাফছা, লামিয়া আক্তার, সিয়াম, মো. আকাশ সাফায়াত প্রমুখ।

বক্তারা বলেন, শহীদদের স্মৃতি ধারণ করে আহত ভাইবোন যারা হাসপাতালের বিছানায় কাতরাচ্ছেন, যে ভাই-বোন হাত, পা, চোখ হারিয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এ কর্মসূচি পালন করা হয়েছে।

তারা আরও বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে গত জুলাই মাসের শুরুতে সরকারি চাকুরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। এই আন্দোলন দমনে ছাত্রলীগসহ তৎকালীন ক্ষমতাসীন আওয়ামী লীগের বিভিন্ন সংগঠন ও আইনশৃঙ্খলা বাহিনীর হামলা নির্যাতনের এক পর্যায়ে তা সরকার পতনের আন্দোলনে রূপ নেয়। ছাত্র জনতার তুমুল আন্দোলনের মুখে ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে। ছাত্ররা রাজপথে থেকে শহীদদের স্মরণে সমাজের বৈষম্য দূর করতে ঐক্যবদ্ধ দুর্বার আন্দোলনে সবসময় থাকবে।

সর্বশেষ

জনপ্রিয়