০৮ সেপ্টেম্বর ২০২৪

প্রকাশিত: ২০:২৬, ৬ জুলাই ২০২৪

হৈ হুল্লোড় আনন্দে ব্যাচ ৯৭, নারায়ণগঞ্জ’র ঈদ পুর্ণমিলনী

হৈ হুল্লোড় আনন্দে ব্যাচ ৯৭, নারায়ণগঞ্জ’র ঈদ পুর্ণমিলনী

হৈ হুল্লোড় ও আনন্দঘন পরিবেশে নারায়ণগঞ্জে ১৯৯৭ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণদের সংগঠন ব্যাচ ৯৭, নারায়ণগঞ্জ’র ঈদপুণর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৫ জুলাই) সন্ধ্যায় নগরীর মাসদাইরস্থ মেরিডিয়ান লাউঞ্জ নামের একটি রেস্তরাঁয় জমকালো এ ঈদপুণর্মিলন অনুষ্ঠিত হয়।

ব্যাচ ৯৭, নারায়ণগঞ্জ এ জেলায় ব্যাচভিত্তিক সংগঠনগুলোর মধ্যে সবচেয়ে বড় প্লাটফর্ম। জেলার প্রায় সবগুলো স্কুলের শিক্ষার্থীদের নিয়ে একটি শক্তিশালী স্কুল প্রতিনিধি পরিষদ ও কার্যকরী কমিটি রয়েছে। 

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সহসভাপতি বেসরকারী টেলিভিশন এনটিভির নারায়ণগঞ্জ প্রতিনিধি বিল্লাল হোসেন রবিন ও নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবু সাউদ মাসুদ। 

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ব্যাচ ৯৭, নারায়ণগঞ্জ এর সভাপতি ডা. ফরহাদ আহমেদ জেনিথ। 

তিনি বলেন, ব্যাচ ৯৭ অন্য ৮/১০টা সংগঠনের মতো নয়। এখানে সংগঠনের সবাই প্রায় সমবয়সি, একই সময়ে স্কুল-কলেজে পড়া। সংগঠনের নিয়ম-নীতির কঠোরতার চেয়ে এখানে আবেগ ও বন্ধুত্বের দৃঢ়তা বেশি। শুধু সাংগঠনিক কাজগুলোর জন্যই এটিকে একটি কমিটির রূপ দেয়া হয়েছে; আসলে ব্যাচ ৯৭ একটি অনুভুতির নাম। 

পরে ক্রেষ্ট দিয়ে এ ব্যাচের কৃতি ছাত্র বাংলাদেশ  প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক ড. ইকবাল হোসেনকে সম্মাননা জানানো হয়। পরে তিনি তাঁর অনুভুতি জানিয়ে বক্তব্য রাখেন। 

একে একে অনুষ্ঠানে আগতরা তাদের অনুভুতি তুলে ধরে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন নারায়ণগঞ্জের জনপ্রিয় সঙ্গীতশিল্পী আশিক, লতা ও তার দল।

পরে আগামী দুই বছর সংগঠনটিকে গতিশীল করার জন্য নতুন একটি কার্যকরী কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে ডা. ফরহাদ আহমেদ জেনিথকে পুনরায় সভাপতি নির্বাচিত করে ব্যাচের প্রতিনিধিরা। সাধারণ সম্পাদক নির্বাচিত হন ফতুল্লা পাইলট স্কুলের আহাম্মদ আলী সজীব। 

কমিটির অন্যরা হলেন-সিনিয়র সহসভাপতি জিতু সমুন, সহ-সভাপতি সায়লা পারভীন মিলি, ফয়সাল আহমদ দোলন, তাহফিম রাসেল রনি, মীর রায়হান আলী। যুগ্ম সাধারণ সম্পাদক জানে আলম, আফরিন সুলতানা জেমি ও মোহাম্মদ নেয়ামত উল্লাহ। সাংগঠনিক সম্পাদক সায়েম কবির, সহ-সাংগঠনিক সম্পাদক মনির হোসেন, আকলিমা লিমা, ফিরোজ আলম, মাঈনুদ্দিন সোহাগ, মো. কবিরুল ইসলাম, অর্থ সম্পাদক মো. জাকির হোসেন, সহ-অর্থ সম্পাদক শহিদুল ইসলাম শহীদ, শরীফ উদ্দিন সফু, দপ্তর সম্পাদক মো. কামরুল হাসান সোহাগ, সহ-দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম খাঁন, প্রচার-প্রকাশনা সম্পাদক কাজী সাঈদ, তথ্য প্রযুক্তি সম্পাদক হালিম উল্লাহ টিটু, সহ তথ্য প্রযুক্তি সম্পাদক সোহাগ খাঁন, নাঈম চেন্ধুরী, আলমগীর হোসেন, ক্রীড়া সম্পাদক সুমন ভুইয়া, সহ-ক্রীড়া সম্পাদক আক্তার হোসেন,  মোঃ সোলায়মান, সাংস্কৃতিক সম্পাদক রিমু আফরোজ, সহ-সাংস্কৃতিক সম্পাদক সায়লা আজমেরী, সমাজ কল্যাণ সম্পাদক হাবিবুর রহমান, যুগ্ম সমাজ কল্যাণ সম্পাদক জুয়েল হাওলাদার আব্দুর রহমান ফাইজুল, প্রবাসী কল্যাণ সম্পাদক আহাম্মদ হোসেন, যুগ্ম প্রবাসী কল্যাণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন, আপ্যায়ন সম্পাদক আওলাদ হোসেন রনি, যুগ্ম-আপ্যায়ন সম্পাদক  নাদিম কবির, মো. রুবেল, মো. নাজমুল হক।

কার্যকরী কমিটি ছাড়াও ১০ সদস্যের একটি উপদেষ্টা কমিটি ঘোষণা করা হয়। 

রাতের খারাবের পরে ভাঙে সতীর্থদের এ মিলনমেলা।

সর্বশেষ

জনপ্রিয়