০৮ সেপ্টেম্বর ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২২:৫২, ২৬ জুন ২০২৪

কাঞ্চনের মেয়র হলেন বাদশা

কাঞ্চনের মেয়র হলেন বাদশা

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভা নির্বাচনে আবুল বাশার বাদশা মেয়র পদে বিজয়ী হয়েছেন। কাঞ্চন পৌরসভার সদ্য সাবেক মেয়র ও পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের জগ প্রতীকের বিপরীতে প্রায় সাড়ে চার হাজার ভোটের ব্যবধানে তিনি বিজয়ী হয়েছেন।

আবুল বাশার কাঞ্চন পৌরসভা বিএনপির সাবেক সহসভাপতি৷ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী গোলাম দস্তগীর গাজীর পক্ষে নির্বাচনে অংশ নিয়ে তিনি দল থেকে বহিস্কৃত হন। এই নির্বাচনে তিনি নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী ও দেশের চারটি বৃহৎ শিল্পগোষ্ঠীর প্রকাশ্য সমর্থন পান। 

বুধবার দিনভর ভোট শেষে রাত সাড়ে আটটায় নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন। ঘোষিত ফলাফল অনুযায়ী আবুল বাশার মোবাইল ফোন প্রতীকে ১৬ হাজার ৯৩৯ ভোট পেয়ে মেয়র পদে বিজয়ী হয়েছেন। জগ প্রতীকে রফিকুল ইসলাম পেয়েছেন  ১২ হাজার ৪০৪ ভোট৷ 
ঘোষিত ফলাফল অনুযায়ী ৪০ হাজার ৭৯৮ জন ভোটারের মধ্যে ৭২ দশমিক ৩৩ শতাংশ ভোটার ভোট দিয়েছে।

তার আগে বুধবার সকাল ৮টায় প্রতিকেন্দ্রে ম্যাজিস্ট্রেট ও ব্যাপক নিরাপত্তার মধ্য দিয়ে কাঞ্চন পৌরসভা নির্বাচন শুরু হয়। সকালে ভোটের শুরু থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের সরব উপস্থিতি দেখা যায়। বিকেল চারটায় ভোট শেষ হওয়া পর্যন্ত কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল। দিনভর ভোটে পৌরসভার ১৯ টি কেন্দ্রের কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব প্রাপ্ত জেলা নির্বাচন কর্মকর্তা ইস্তাফিজুল হক আকন্দ বলেন, ইভিএমের কিছু জটিলতা ছাড়া ভোট গ্রহণ শতভাগ সুষ্ঠু হয়েছে। কোন প্রার্থীরই নির্বাচন নিয়ে কোন প্রশ্ন নেই৷

সর্বশেষ

জনপ্রিয়